শিক্ষা বিজ্ঞান
একাদশ শ্রেণি
চতুর্থ অধ্যায় : মনোবিজ্ঞান ও শিক্ষামনোবিজ্ঞান
(Psychology and Educational Psychology)
8 Marks
1. মনোবিজ্ঞানের শব্দের বুৎপত্তিগত অর্থ লেখ। মনোবিজ্ঞানের সংজ্ঞা দাও। মনোবিজ্ঞান ও শিক্ষামনোবিজ্ঞান এর মধ্যে পার্থক্য লেখ।
2. শিক্ষা মনোবিজ্ঞান কি ? শিক্ষা মনোবিজ্ঞানের প্রকৃতি আলোচনা করো।
3. শিক্ষা মনোবিজ্ঞানের পরিধি আলোচনা করো ।
অথবা.
4. শিক্ষাক্ষেত্রে শিক্ষামনোবিজ্ঞানের ভূমিকা আলোচনা করো।
সকলকে স্বাগত জানাই। এই ব্লগটি শিক্ষাবিজ্ঞান(EDUCATION) বিষয়ের একাদশ , দ্বাদশ শ্রেণী, শিক্ষাবিজ্ঞান(EDUCATION) অনার্স ও M.A IN EDUCATION (Regular/Distance) শিক্ষার্থীদের জন্য । SAMIR HALDER, EDUCATION (HONOURS), M.A IN EDUCATION(K.U),B.ED , D.EL.ED, NET , SET , TET QUALIFIED. M : 7501472223.
Saturday, 19 June 2021
একাদশ শ্রেণি - চতুর্থ অধ্যায় : মনোবিজ্ঞান ও শিক্ষামনোবিজ্ঞান (Psychology and Educational Psychology)
Subscribe to:
Post Comments (Atom)
মুদালিয়ার কমিশন (1952-53) Mudaliar Commission (1952-53)
মুদালিয়ার কমিশন (1952-53) Mudaliar Commission Secondary Education Commission (1952-1953) মুদালিয়ার কমিশন (1952-53), মাধ্যমিক শিক্ষা কমিশন...
-
Laws of Learning : Thorndike শিখনের সূত্রাবলী : থর্নডাইক মনোবিজ্ঞানী থর্নডাইক তার শিখন কৌশল এর পদ্ধতি নিয়ে গবেষণার ভিত্তিতে কতগুলি সূত...
-
Difference between Classical Conditioning and Operent Conditioning প্রাচীন অনুবর্তন ও সক্রিয় অনুবর্তনের মধ্যে পার্থক্য 1. প্রাচীন অনুবর্...
-
Trial and Error Learning প্রচেষ্টা ও ভুলের শিখন প্রাণী যখন কোন সমস্যার সম্মুখীন হয় তখন তার মধ্যে নিজের প্রচেষ্টায় ভুল বা অবাঞ্ছিত প্রতিক...
No comments:
Post a Comment