শিক্ষাবিজ্ঞান
একাদশ শ্রেণি
ষষ্ঠ অধ্যায় : বিকাশের প্রক্রিয়া হিসেবে পরিণমন এবং শিখন
(Maturation and Learning)
8 Marks
1. পরিণমনের সংজ্ঞা দাও। পরিণমনের বৈশিষ্ট্যগুলি আলোচনা করো।
2. শিখন এর সংজ্ঞা দাও। শিখনের বৈশিষ্ট্য গুলি আলোচনা করো।
3. শিখন ও পরিনমনের মধ্যে পার্থক্য আলোচনা করো।
সকলকে স্বাগত জানাই। এই ব্লগটি শিক্ষাবিজ্ঞান(EDUCATION) বিষয়ের একাদশ , দ্বাদশ শ্রেণী, শিক্ষাবিজ্ঞান(EDUCATION) অনার্স ও M.A IN EDUCATION (Regular/Distance) শিক্ষার্থীদের জন্য । SAMIR HALDER, EDUCATION (HONOURS), M.A IN EDUCATION(K.U),B.ED , D.EL.ED, NET , SET , TET QUALIFIED. M : 7501472223.
Saturday, 19 June 2021
একাদশ শ্রেণি - ষষ্ঠ অধ্যায় : বিকাশের প্রক্রিয়া হিসেবে পরিণমন এবং শিখন(Maturation and Learning) শিক্ষাবিজ্ঞান
Subscribe to:
Post Comments (Atom)
মুদালিয়ার কমিশন (1952-53) Mudaliar Commission (1952-53)
মুদালিয়ার কমিশন (1952-53) Mudaliar Commission Secondary Education Commission (1952-1953) মুদালিয়ার কমিশন (1952-53), মাধ্যমিক শিক্ষা কমিশন...
-
Laws of Learning : Thorndike শিখনের সূত্রাবলী : থর্নডাইক মনোবিজ্ঞানী থর্নডাইক তার শিখন কৌশল এর পদ্ধতি নিয়ে গবেষণার ভিত্তিতে কতগুলি সূত...
-
Difference between Classical Conditioning and Operent Conditioning প্রাচীন অনুবর্তন ও সক্রিয় অনুবর্তনের মধ্যে পার্থক্য 1. প্রাচীন অনুবর্...
-
Trial and Error Learning প্রচেষ্টা ও ভুলের শিখন প্রাণী যখন কোন সমস্যার সম্মুখীন হয় তখন তার মধ্যে নিজের প্রচেষ্টায় ভুল বা অবাঞ্ছিত প্রতিক...
No comments:
Post a Comment